মামলা পরিচালনার আমমোক্তারনামা

কোন মামলায় একাধিক বাদী কিংবা বিবাদীর থাকলে সকল বাদী কিংবা সকল বিবাদীর পক্ষে একজনকে মামলা পরিচালনার দায়িত্ব প্রদান করতে হলে আমমোক্তারনামার (Power of Attorney) মাধ্যমে করতে হয়। এরূপ ক্ষেত্রে নিম্নলিখিত আমমোক্তারনামাটি ৮০০/- টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে প্রিন্ট করে নোটারী করে কোর্টে জমা দিতে হবে।

 

বিশেষ আমমোক্তার নামা

(মামলা/মোকদ্দমা পরিচালনার জন্য)

 

মোঃ হাফিজুর রহমান,  পিতা- মরহুম মোঃ আব্দুল হান্নান, মাতা- মরহুমা মোসাঃ দিলারা বেগম, সাং-বাড়ি নং- ১৩৮/৫/বি, পূর্ব রামপুরা, খিলগাঁও, ঢাকা, NID- ২৬৯৩৬২২২৮৩২৩০, পেশা- ব্যবসা, ধর্ম- ইসলাম, জাতীয়তা-বাংলাদেশী।

——– আম-মোক্তার গ্রহিতা।

 

১।  নূরুন্নাহার খান, স্বামী: মো: খালেদ শহীদ খান, সাং- বাড়ি নং – ২১৮/১, পূর্ব রামপুরা, খিলগাঁও, ঢাকা।

২।  আইনুন নাহার, স্বামী- মাসুদ হাসান, সাং-বাড়ি নং – ৯৬, পূর্ব রামপুরা, খিলগাঁও, ঢাকা।

৩। মোহাম্মদ মিজানুর রহমান, সাং-বাড়ি নং- ১৩৮/৫/বি,  পূর্ব রামপুরা, খিলগাঁও, ঢাকা,

৪। জেবুন নাহার, স্বামী- কামরুজ্জামান, সাং-বাড়ি নং- ক ১৬৫/১/এ, বটতলা, খিলক্ষেত, ঢাকা,

 

সর্ব পিতা- মরহুম মোঃ আব্দুল হান্নান, সর্ব মাতা- মরহুমা মোসাঃ দিলারা বেগম,

———— আম-মোক্তার দাতাগণ।

 

 

পরম করুনাময় আল্লাহর নাম স্মরণ করিয়া শুরু করিতেছি যে, ঢাকা জেলা ও দায়রা জজ আদালত, ঢাকা জুডিশিয়াল/মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, নির্বাহী আদালত, ঢাকা মহানগর দায়রা আদালত, হাইকোর্ট ও সুপ্রীম কোর্টসহ যেকোন আদালতে মামলা/মোকদ্দমা পরিচালনা করা আমাদের পক্ষে সম্ভব নয় বিধায় আমরা নূরুন্নাহার খান, আইনুন নাহার, মোহাম্মদ মিজানুর রহমান ও জেবুন নাহার, মোঃ হাফিজুর রহমান -কে আম-মোক্তার নিযুক্ত করিলাম।

তিনি আমাদের পক্ষে বিজ্ঞ আইনজীবী নিয়োগ করা, যেকোনো আবেদন/ পিটিশনে স্বাক্ষর করা, বিজ্ঞ আদালতে উপস্থিত হওয়া, হলফনামা সম্পাদন করা ও হলফনামায় স্বাক্ষর করা এবং উল্লিখিত মামলায় সংশ্লিষ্ট আদালতে সাক্ষ্য প্রদান করা সহ যাবতীয় কার্য পরিচালনা করিবেন। তিনি যেখানে প্রয়োজন সেখানে স্বাক্ষর প্রদান করিবেন। তাহার স্বাক্ষরই আমাদের স্বাক্ষর বলিয়া গণ্য হইবে এবং কার্যকারী হইবে।

মামলার সাথে সম্পর্কিত অন্যান্য সমস্ত আইনগত কার্যাদি তিনি এমনভাবে সম্পাদন করিবেন যেন আমরা ব্যক্তিগতভাবে উপস্থিত থাকিয়া উক্ত কার্যাদি সম্পাদন করিয়াছি এবং তিনি আইনগতভাবে যাহা কিছুই করিবেন আমরা উহাতে নিশ্চিতভাবে সম্মত আছি।

আমরা অত্র আম-মোক্তার নামা দলিল পাঠ করিয়া এবং ইহার মর্মার্থ বুঝিয়া নিম্ন স্বাক্ষরকারী সাক্ষীগণের সম্মুখে নিজ নিজ নাম সহি সম্পাদন করিলাম।

 

আমমোক্তার গ্রহিতার নাম ও স্বাক্ষর  

 

আমমোক্তার দাতার নাম ও স্বাক্ষর

 

১।

 

২।

 

৩।

 

৪।

 

সাক্ষীগণের নাম ও স্বাক্ষর-

১।

 

২।

 

লেখক

এডভোকেট মুহাম্মদ মহীউদ্দীন

01711068609 / 01540105088

ainbid.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *