স্ত্রী কর্তৃক স্বামীকে তালাকের হলফনামা

স্ত্রী কর্তৃক স্বামীকে তালাকের হলফনামা করতে চাইলে নিম্নলিখিত হলফনামাটিতে আপনার প্রয়োজনীয় ব্যক্তিদের তথ্য দ্বারা সঠিকভাবে লিখে বর্তমান প্রচলিত আইন অনুযায়ী ৩০০ টাকার নন- জূডিশিয়াল স্ট্যাম্পে প্রিন্ট করে উভয় পক্ষ, সাক্ষী ও আইনজীবির স্বাক্ষর সম্পন্ন করে নোটারী করাতে হবে।

 

মোকামঃ বিজ্ঞ নোটারী পাবলিকের কার্যালয়, ঢাকা, বাংলাদেশ।

এফিডেভিট

(স্ত্রী কর্তৃক স্বামীকে তালাক)

 

শারমিন সুলতানা (মীম) (২১), পিতা- শাহ আলম, মাতা- হালিমা বেগম, সাং- গ্রাম- সিন্দি ভুইয়া বাড়ী, পো+থানা- দাউদ কান্দি, ইউনিয়ন- বোয়ালমারী, জেলা- কুমিল্লা, পেশা- গৃহিনী, ধর্ম- ইসলাম, জাতীয়তা- বাংলাদেশী।

 …………………… এফিডেভিট দাতা

 

মোঃ টিটু (২৩), পিতা-মোঃ হুমায়ুন মিয়া, মাতা- মোছাঃ হোসনা বেগম, সাং- গ্রাম- হাজারীনগর পশ্চিমপাড়া কোনাআডি, ইউনয়িন-ছয়সূতি, পোঃ- ভৈরব, থানা- ভৈরব, জেলা-কিশরগঞ্জ। পেশা- চাকুরি, ধর্ম-ইসলাম, জাতীয়তা-বাংলাদেশী।

 

………………………… এফিডেভিট গ্রহীতা

 

১। যেহেতু আমি এফিডেভিট দাতা একজন সুস্থ্য মস্তিক সম্পন্ন এবং হলফনামা সম্পাদনে যোগ্য বটে।

 

২। আমি এফিডেভিট দাতা প্রতিজ্ঞা পূর্বক ঘোষণা করিতেছি যে, বিগত … ইং তারিখে উপরোক্ত এফিডেভিট গ্রহিতার সাথে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা মোহরানা ধার্য্যে ইসলামী শরাশরীয়ত মোতাবেক আমাদের বিবাহ কার্য্য সম্পন্ন হয়। বিবাহের কিছুদিন পর থেকেই এফিডেভিট গ্রহীতা আমি এফিডেভিট দাতাকে শারিরিক ও মানসিক নির্যাতন করিতেছে। এফিডেভিট গ্রহিতার সহিত আমি এফিডেভিট দাতার দাম্পত্য জীবনে কোন ভাবেই বনিবনা হইতেছে না। উক্ত এফিডেভিট গ্রহিতার সহিত দাম্পত্য জীবন যাপন সম্ভব নয়। এই ভাবে চলিতে থাকিলে আমার এফিডেভিট দাতার জীবন যৌবনে অপূরনীয় ক্ষতি সাধিত হইবে বিধায় আমি এফিডেভিট দাতার ভবিষ্যৎ জীবনের কথা চিন্তা করিয়া উক্ত এফিডেভিট গ্রহিতাকে তালাক দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করিয়াছি।

 

৩। আমি এফিডেভিট দাতা এফিডেভিট গ্রহিতাকে গত ৪ মাস পূর্বে মোঃ টিটু কে মৌখিক ভাবে ১, ২, ৩, তালাকে বায়েন ঘোষনা করিতেছি যে, তিন তালাকে মোঃ টিটু এর সহিত বিবাহ বিচ্ছেদ করিতেছি এবং ভবিষ্যতে মোঃ টিটু আমাকে স্ত্রী হিসাবে দাবী দাবা করিতে পারিবে না এবং আমিও তাহাকে স্বামী হিসাবে দাবী করিতে পারিব না। আমি ভবিষ্যতে অন্যত্র বিবাহ করিতে পারিব। উক্ত তালাকের বিষয়ে আমি মৌখিক ভাবে স্থানীয় চেয়ারম্যানকে অবগত করিয়া ছিলাম মর্মে অত্র হলফনামা ঘোষনা করিলাম।

 

উপরোক্ত বিবরণ সমূহ আমার জ্ঞান ও বিশ্বাস মতে সত্য ও সঠিক জানিয়া,পড়িয়া, শুনিয়া অদ্য নোটারী পাবলিক মোকামে উপস্থিত হইয়া স্বেচ্ছায়, স্বজ্ঞানে অন্যের বিনা প্ররোচনায় নিজ নাম স্বাক্ষর করিলাম।

 

হলফকারীনির স্বাক্ষরঃ

 

আমি হলফকারীনির স্বাক্ষর

সনাক্ত করিলাম।

  এ্যাডভোকেট, জজ কোর্ট, ঢাকা

লেখক-

এডভোকেট মুহাম্মদ মহীউদ্দীন

01711068609 / 01540105088

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *