নিজের নাম সংশোধনের হলফনামা বা এফিডেভিট

বরাবর, নোটারী পাবলিক, ঢাকা, বাংলাদেশ।

হলফনামা (নাম সংশোধন সংক্রান্ত)

 

আমি তাসলিমা আক্তার ওরফে মিনি, ইংরেজীঃ TASLIMA AKTER @ MINI, পিতা- মোঃ নুর উদ্দিন, মাতা- জাহেদা বেগম, বর্তমান সাং-বাড়ি- শ-৫১/২, উত্তর বাড্ডা হোসেন মার্কেট, পো: গুলশান-১২১২, থানা: বাড্ডা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা। স্থায়ী সাং- বাড়ি- শ-৫১/২, উত্তর বাড্ডা হোসেন মার্কেট, পো: গুলশান-১২১২, থানা: বাড্ডা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, ঢাকা। ধর্ম- ইসলাম, পেশা- গৃহিনী, জন্য তারিখ- ০৫/০১/১৯৬৭ইং, জনাস্থন- মাদারীপুর, জাতীয় পরিচয়পত্র নং-৪৬২৬৯৫২৮৭৫, জাতীয়তা- বাংলাদেশী, এই মর্মে হলফ পূর্বক ঘোষণা করিতেছি যে,

 

১। আমি জন্য সূত্রে বাংলাদেশী নাগরিক ও স্থয়ী বাসিন্দা এবং হলফনামা সম্পাদনে যোগ্য বটে।

 

২। আমি হলফ পূর্বক ঘোষণা করিতেছি যে, জাতীয় পরিচয়পত্র সৃজনের সময় আমার নাম তাসলিমা আক্তার এবং আমার পিতার নাম মোঃ নুর উদ্দিন লিপিবদ্ধ করা হয়।

 

৩। আমি আরও ঘোষণা করিতেছি যে, পারিবারিক এবং স্থানীয়ভাবে আমার ডাক নাম বা উপনাম “মিনি” এবং আমি উক্ত “মিনি” নামেই বহুল পরিচিত।

 

৪। আমি আরও ঘোষণা করিতেছি যে, আমার পিতা মোঃ নুর উদ্দিন একজন মুক্তিযোদ্ধা এবং আমার পিতা তাহার যুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভূক্ত হওয়ার আবেদনে আমার নাম তাসলিমা আক্তার লিপিবদ্ধ না করিয়া আমার ডাক নাম শুধুমাত্র “মিনি” লিপিবদ্ধ করেন।

 

৫। প্রকৃতপক্ষে আমার নামের শুদ্ধ বানান তাসলিমা আক্তার ওরফে মিনি যা ইংরেজিতে TASLIMA AKTER @ MINI এবং আমি তাসলিমা আক্তার ওরফে মিনি একই ব্যক্তি।

 

৬। আমি হলফপূর্বক আরও ঘোষণা করিতেছি যে, উপরোল্লিখিত বর্ণিত কারণে বিভিন্ন অবস্থার প্রেক্ষিতে অদ্য হইতে আমি একই ব্যক্তি ভিন্ন ভিন্ন স্থানে ভিন্ন ভিন্ন নামে যথাঃ তাসলিমা আক্তার ওরফে মিনি নামে পরিচিত আছি এবং উক্ত সকল স্থানে ঐরূপ নামেই আমার পরিচয় অব্যাহত থাকিবে মর্মে আমি অত্র হলফনামা সম্পাদন করিলাম।

 

অত্র হলফনামার যাবতীয় বর্ণনা সম্পূর্ণ সত্য ও সঠিক  জানিয়া অত্র হলফনামা সুস্থ ও সজ্ঞানে সহি সম্পাদন  করিলাম।

 

———————

হলফকারীর স্বাক্ষর

 

হলফকারী আমার পরিচিত। তিনি আমার সম্মুখে অত্র  হলফনামায় তাহার নিজ নাম সহি সম্পাদন  করিয়াছেন। আমি  তাহাকে সনাক্ত করিলাম।

 

————-

আইনজীবী

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *