স্বামী ও স্ত্রী উভয় পক্ষ কর্তৃক তালাকের হলফনামা

স্বামী ও স্ত্রী উভয় পক্ষ কর্তৃক তালাকের হলফনামা করতে চাইলে নিম্নলিখিত হলফনামাটিতে প্রয়োজনীয় ব্যক্তিদের তথ্য দ্বারা সঠিকভাবে লিখে বর্তমান প্রচলিত আইন অনুযায়ী ৩০০ টাকার নন- জূডিশিয়াল স্ট্যাম্পে প্রিন্ট করে উভয় পক্ষ, সাক্ষী ও আইনজীবির স্বাক্ষর সম্পন্ন করে নোটারী করাতে হবে।

 

মোকামঃ নোটারী পাবলিক কার্যালয়, ঢাকা, বাংলাদেশ।

 

এ্যাফিডেভিট

(স্বামী ও স্ত্রী উভয় পক্ষ কর্তৃক তালাক)

 

আমি মোহাম্মদ আলম (৩০), পিতা- মোঃ কদম আলী, মাতা- হালিমা বেগম, সাং- বাড়ি নং-৫২০, মধ্য বাড্ডা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, থানা- বাড্ডা, ঢাকা-১২১২, স্থায়ী সাং- বাড়ি নং-১০২, দক্ষিণ বাড্ডা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, থানা- বাড্ডা, ঢাকা-১২১২, জন্ম তারিখ- ৩০/০৫/১৯৯০ পেশা: ব্যবসা, ধর্ম-ইসলাম, জাতীয়তা-বাংলাদেশী। জাতীয় পরিচয় পত্র নং 2556423563

—————এ্যাফিডেভিট দাতা।

 

এবং

 

মৌমিতা বেগম (২৬), পিতা- মৃত হাসানুর রহমান, মাতা- মনিষা বেগম, সাং- বাসা- ১১/৫, উত্তর মুগদা, পো-বাসাবো টিএসও-১২১৪, থানা- সবুজবাগ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা, স্থায়ী সাং- বাসা- ২৫/৫, উত্তর মুগদা, পো- বাসাবো টিএসও-১২১৪, থানা- সবুজবাগ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ঢাকা, জন্ম তারিখ- ০৭/০৫/১৯৯৮, পেশা: গৃহিনী, ধর্ম- ইসলাম, জাতীয়তা- বাংলাদেশী, জাতীয় পরিচয় পত্র নম্বর- ২২৩৩৭৫০৩০৬৬১, মোবাইল নং –

————–এ্যাফিডেভিট গ্রহিতা।

 

আমরা এই মর্মে প্রতিজ্ঞা পূর্বক ঘোষণা করিতেছি যে-

 

১। আমরা উভয়েই বাংলাদেশী স্থায়ী নাগরিক এবং হলফ করার যোগ্য বটে।

 

২। যেহেতু আমাদের মধ্যে বিগত ২০/০৭/২০২২ ইং তারিখে মুসলিম সরা-রীয়ত অনুযায়ী রেজিষ্ট্রি কৃত কাবিননামা মুলে বিবাহ হয়। অতঃপর বিগত ১০/০২/২০২৪ ইং তারিখে  আমাদের মধ্যে বনিবনা না হওয়ায় আমরা আমাদের ভবিষ্যত জীবন সুখ শান্তির জন্য উভয়ে স্বামী-স্ত্রীর সর্ম্পক ছিন্ন  করার সিদ্ধান্ত লই। উক্ত সিদ্ধান্ত মতে আমরা উভয় উভয়কে বিগত ১৫/০৪/২০২৪ ইং তারিখে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে খোলা তালাক প্রদান করিয়াছি। অদ্য অত্র হলফনামার মাধ্যমে উক্ত খোলা তালাক- এর ঘোষনা প্রদান করিলাম। উক্ত তারিখ হইতে আমরা একে অপরকে স্বামী-স্ত্রী হিসাবে হারাম করিয়াছি এবং ভবিষ্যতে আমরা একে অপরকে স্বামী-স্ত্রী রূপে দাবী করিব না, করিলেও তাহা সর্বাদালতে অগ্রাহ্য হইবে।

 

৩। আমি অত্র এ্যাফিডেভিট গ্রহিতা মৌমিতা বেগম আরো ঘোষনা করিতেছি যে, আমার বিবাহের অপরিশোধিত দেনমোহর ও খোরপোষ বাবদ সমুদয় টাকা স্বাক্ষীগনের উপস্থিতিতে নগদ বুঝিয়া পাইয়াছি। আমি উক্ত মোহাম্মদ আলী ওরফে মোহন এর নিকট দেনমোহর ও খোরপোষের সমুদয় টাকা বুঝিয়া পাইয়াছি। আমি আর কোন দিন দেনমোহর ও খোরপোষের টাকা দাবী করিয়া কোন রূপ মামলা মোকদ্দমা করিব না বা আমার পরিবারবর্গ কোন প্রকার মামলা মোকদ্দমা করিতে পারিবে না করিলেও তাহা অত্র হলফনামা মূলে সর্বাদালতে অগ্রাহ্য বলিয়া গন্য হইবে।

 

৪। আমাদের কন্যা সন্তান এ্যাফিডেভিট দাতা -এর নিকট থাকিবে।

 

৫। অত্র হলফনামা আমাদের মধ্যকার খোলা তালাকনামা প্রামান্য দলিল হিসাবে গন্য হইবে।

 

উপরোক্ত বিবরণ সমূহ আমাদের জ্ঞান ও বিশ্বাস এবং অবগতি মতে সত্য। এ্যাফিডেভিটের বিষয়গুলো আমাদের কথামত লেখা হওয়ায় স্বেচ্ছায়, স্বজ্ঞানে অত্র এ্যাফিডেভিটে নিজ নিজ নাম স্বাক্ষর করিলাম।

 

এফিডেভিটকারীদ্বয়ের স্বাক্ষরঃ

 

———————-

এ্যাফিডেভিট দাতা

————————–

এ্যাফিডেভিট গ্রহিতা

 

 

আমি এফিডেভিটকারীদ্বয়কে সনাক্ত করিলাম। তাহারা আমার সম্মুখে অত্র এফিডেভিটে নিজ নাম স্বাক্ষর করিলেন।

      এডভোকেট

লেখক-

এডভোকেট মুহাম্মদ মহীউদ্দীন

01711068609 / 01540105088

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *