বণ্টন দলিলের নমুনা

একটি বণ্টন দলিল কিভাবে লিখতে হয় তার নমুনা

 

সকল ওয়ারিশগণ একমত হয়ে আপোষ বণ্টননামা দলিল করা হয়। বর্তমান আইন অনুযায়ী বণ্টন দলিল ছাড়া নামজারি (Mutation) করা যায়। সুতরাং বলা যায় যে বণ্টননামা দলিল করা বাধ্যতামূলক। এখানে একটি আপোষ বণ্টননামা দলিলের নমুনা (Draft) প্রদান করা হইলো। সুতরাং সকল ভূমি মালিক, দলিল লেখক ও বিজ্ঞ আইনজীবিগণ এই নমুনার মাধ্যমে সহজেই একটি বণ্টন দলিল প্রস্তুত করে ফেলতে পারবেন ইনশাহ আল্লাহ।

 

“বিসমিল্লাহির রাহমানির রাহিম”

আপোষ বণ্টননামা দলিল

 

জিলা-ঢাকা, থানা-রামপুরা অধীন উলোন মৌজার সি. এস. ও এস. এ. ১০৬১ নং ও ১০৬২ নং দাগের জমির আপোষ বণ্টননামা দলিল।

 

প্রথম পক্ষের তায়দাদ মূল্য মং-১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা

দ্বিতীয় পক্ষের তায়দাদ মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা

তৃতীয় পক্ষের তায়দাদ মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা

চতুর্থ পক্ষের তায়দাদ মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা

পঞ্চাম পক্ষের তায়দাদ মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা

ষষ্ঠ পক্ষের তায়দাদ মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা

সপ্তম পক্ষের তায়দাদ মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা

অষ্টম পক্ষের তায়দাদ মূল্য মং-১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা

নবম পক্ষের তায়দাদ মূল্য মং-১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা

মোট মূল্য মং ৬০,০০,০০০/- (ষাট লক্ষ) টাকা

 

এমি আক্তার, পিতা-মরহুম হাজী আব্দুর রহিম, মাতা-মোসাম্মাৎ রাশিদা খাতুন, স্বামী-মোঃ মোস্তাফিজুর রহমান, সাং-ডগাইর, থানা-ডেমরা, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-গৃহিনী।

……………..প্রথম পক্ষ।

 

মোঃ মতিউর রহমান, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, মাতা-মোসাম্মাৎ জমিলা খাতুন, সাং-৪৬, দক্ষিণ সায়েদাবাদ, থানা-যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-চাকুরী।

……………..দ্বিতীয় পক্ষ।

 

হাজী আব্দুস সালাম, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, মাতা-মোসাম্মাৎ জমিলা খাতুন, সাং-৪৬, দক্ষিণ সায়েদাবাদ, থানা-যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-ব্যবসা।

……………..তৃতীয়।

পক্ষ শফিকুল আলম, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, মাতা-মোসাম্মাৎ জমিলা খাতুন, সাং-৪৬, দক্ষিণ সায়েদাবাদ, থানা-যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-ব্যবসা।

……………..চতুর্থ পক্ষ।

 

রফিকুল ইসলাম, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, মাতা-মোসাম্মাৎ জমিলা খাতুন, সাং-৪৬, দক্ষিণ সায়েদাবাদ, থানা-যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-ব্যবসা।

……………..পঞ্চম পক্ষ।

 

মোহাম্মদ আমিরুল ইসলাম, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, মাতা-মোসাম্মাৎ জমিলা খাতুন, সাং-৪৬, দক্ষিণ সায়েদাবাদ, থানা-যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-ব্যবসা।

……………..ষষ্ঠ পক্ষ।

 

মোসাম্মৎ জমিলা খাতুন, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, সাং-৪৬, দক্ষিণ সায়েদাবাদ, থানা- যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-গৃহিনী।

……………..সপ্তম পক্ষ।

 

মোসাম্মাৎ ইয়াসমিন সুলতানা, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, মাতা-মোসাম্মাৎ জমিলা খাতুন, স্বামী-মাজাহারুল ইসলাম খালেদ, সাং-ডগাইর, থানা-যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-গৃহিণী।

……………..অষ্টম পক্ষ।

 

মোসাম্মাৎ রহিমা আক্তার, পিতা-মরহুম হাজী আব্দুর রশিদ, মাতা-মোসাম্মাৎ জমিলা খাতুন, স্বামী-মাজাহারুল ইসলাম খালেদ, সাং-ডগাইর, থানা-যাত্রাবাড়ী, জেলা-ঢাকা, জাতীয়তা-বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা-গৃহিণী।

……………..নবম পক্ষ।

 

পরম করুনাময় মহান আল্লাহ তায়ালার পবিত্র নাম স্মরণ করিয়া অত্র আপোষ বণ্টননামা দলিলের বয়ান আরম্ভ করিলাম।

 

যেহেতু নিম্ন তফসিল বর্ণিত দাগের সম্পত্তিতে রাধিকা মোহন সরকারসহ অন্যান্য ব্যক্তিবর্গ বিগত সি, এস, রেকর্ডীয় মালিক ও ভোগদখলকার নিয়ত থাকাবস্থায় পরবর্তীতে উক্ত রাধিকা মোহন সরকার তাহার তৎত্যাজ্য বিত্ত সম্পত্তিতে তন্বিয় পুত্র অজিত মোহন সরকার ও ত্বরিৎ মোহন সরকার এদেরকে উত্তরাধীকার ওয়ারিশ বিদ্যমান রাখিয়া মৃত্যুবরণ করেন।

 

অতঃপর উক্ত অজিত মোহন সরকার ও ত্বরিৎ মোহন সরকার নিম্ন তফসিল বর্ণিত দাগের সম্পত্তিতে পিতার ওয়ারেশি সূত্রে মালিক প্রাপ্ত হইয়া ভোগদখলে থাকাবস্থায় পরবর্তীতে বিগত এস, এ আর, এস জরিপ আগত হইলে পর ডগাইর মৌজাস্থিত এস.এ ও আর.এস. খতিয়ানে তাহাদের নিজ নিজ নাম শুদ্ধ ও চূড়ান্তভাবে রেকর্ড লিপিবদ্ধ করাইয়া শান্তিপূর্ণভাবে ভোগদখলে থাকাবস্থায় উক্ত অজিত মোহন সরকার তাহার প্রাপ্ত অংশ নগদ টাকার বিশেষ প্রয়োজনে বিগত ইংরেজী ২৪/৯/১৯৭৩ সন তারিখে ঢাকা সদর সাব-রেজিস্ট্রি অফিসে রেজিস্ট্রিকৃত যথাক্রমে ১৩৩৭৫ নং, ২৩৩৭৬ নং ও ২৩৩৭৮ নং ভিন্ন ভিন্ন তিন খন্ড সাফ কবলা দলিল দ্বারা সৈয়দা জাহানারা আক্তার, মোঃ ইউনুছ আলী, মোঃ আলতাফ হোসেন ও মোসাঃ রোকেয়া বেগম এদের বরাবরে সাফ বিক্রয় করিয়া দিয়া বিক্রিত সম্পত্তি হইতে উক্ত অজিত মোহন সরকার চিরতরে নিঃস্বত্ববান ও দখলত্যাগী হন।

 

অতঃপর উক্ত সৈয়দা জাহানারা আক্তার, মোঃ ইউনুছ আলী, মোঃ আলতাফ হোসেন ও মোসাঃ রোকেয়া বেগম তাহারা নিম্ন তফসিল বর্ণিত সম্পত্তি উপরোক্ত সাফ কবলা দলিল দ্বারা খরিদ করিয়া- খরিদা সূত্রে মালিক প্রাপ্ত হইয়া ভোগদখলে থাকাবস্থায় উক্ত রোকেয়া বেগম তাহার প্রাপ্ত অংশ নগদ টাকার বিশেষ প্রয়োজনে বিগত ইংরেজী ১৯/৬/১৯৮৩ সন তারিখে রেজিস্ট্রিকৃত ২২৫৮নং, সাফ কবলা দলিল দ্বারা তোফাজ্জল হোসেন নিকট হস্তান্তর করিয়া চিরতরে নিঃস্বাত্ববান হন। পরবর্তীতে উক্ত রোকেয়া বেগম বিগত ইংরেজী ১৯/৬/১৯৮৩ সন তারিখে ২২৫৮ নং সাফ কবলা দলির মূলে তোফাজ্জল হোসেন এর বরাবরে সাফ বিক্রয় করিয়া দিয়া বিক্রিত সম্পত্তি হইতে উক্ত রোকেয়া বেগম চিরতরে নিঃস্বত্ববর্তী ও দখলত্যাগী হন।

 

অতঃপর উপরে উল্লেখিত সৈয়দা জাহানারা আক্তার, মোঃ ইউনুছ আলী, মোঃ আলতাফ হোসেন তাহাদের সহিত উক্ত তোফাজ্জল হোসেন নিম্ন তফসিল বর্ণিত সম্পত্তি উপরোক্ত ভিন্ন ভিন্ন সাফ কবলা দলিল দ্বারা খরিদ করিয়া সূত্রে মালিক প্রাপ্ত হইয়া ভোগদখলে থাকাবস্থায় তাহাদের নগদ টাকার বিশেষ প্রয়োজনে বিগত ইংরেজী ২২/১/১৯৮৬ সন তারিখে ডেমরা সাব-রেজিস্ট্রি অফিসে রেজিস্ট্রিকৃত যথাক্রমে ৩৫৭ নং, ৩৫৮ নং, ৩৭১ নং, ৩৭২ নং ও ৩৭৩ নং ভিন্ন ভিন্ন সাফ কবলা দলিল দ্বারা এবং বিগত ইংরেজী ২৯/৫/১৯৮৬ সন তারিখে ডেমরা সাব-রেজিষ্ট্রি অফিসে রেজিস্ট্রিকৃত ৪৭১৩ নং ও ৪১১৯ নং ভিন্ন ভিন্ন সাফ কবলা দলিল দ্বারা হাজী আব্দুর রশিদ এর বরাবরে সাফ বিক্রয় করিয়া দিয়া বিক্রিত সম্পত্তি হইতে উল্লেখিত সৈয়দা জাহানারা আক্তার, মোঃ ইউনুছ আলী, মোঃ আলতাফ হোসেন তাহাদের সহিত উক্ত তোফাজ্জল হোসেন চিরতরে নিঃস্বত্ববান ও নিঃস্বত্ববর্তী এবং দখলত্যাগী হন। এবং জৈনক ও মোঃ আলী আকবর মিয়া তাহার স্বত্ব দখলীয় সম্পত্তি নগদ টাকার বিশেষ প্রয়োজনে বিগত ইংরেজী ২৭/১০/১৯৮৫ সন তারিখে রেজিস্ট্রিকৃত ৪৯৫৫ নং সাফ কবলা দলিল দ্বারা ৫ শতাংশ ও উক্ত তারিখে একই অফিসে রেজিস্ট্রিকৃত অপর এক খন্ড সাফ কবলা দলিল দ্বারা ১৩৬১ নং দাগের ৩ শতাংশ এবং মোসাঃ সুফিয়া আকবর তাহার প্রাপ্ত অংশ উক্ত তারিখে একই অফিসে রেজিস্ট্রিকৃত ৪৯৫৬ নং সাফ কবলা দলিল দ্বারা ৩ শতাংশ একুনে মোট ১১ শতাংশ সম্পত্তি হাজী আব্দুর রশিদ এর বরাবরে সাফ বিক্রয় করিয়া দিয়া বিক্রিত সম্পত্তি হইতে উল্লেখিত মোঃ আলী আকবর মিয়া ও মোসাঃ সুফিয়া আকবর চিরতরে নিঃস্বত্ববান ও নিঃস্বত্ববর্তী এবং দখলত্যাগী হন।

 

অতঃপর উক্ত হাজী আব্দুর রশিদ নিম্ন তফসিল বর্ণিত দাগের সম্পত্তি উপরোক্ত ভিন্ন ভিন্ন সাফ কবলা দলিল মূলে খরিদ করিয়া খরিদা সূত্রে মালিক প্রাপ্ত হইয়া ভোগদখলে থাকাবস্থায় তাহার ত্যাজ্যবৃিত্ত সম্পত্তিতে আমরা প্রথম পক্ষ হইতে ষষ্ঠ পক্ষগণ ও অষ্টম হইতে নবম পক্ষগণদের- কে পুত্র ও কন্যা সন্তান এবং আমি সপ্তম পক্ষকে স্ত্রী ওয়ারিশ বিদ্যমান রাখিয়া উক্ত হাজী আব্দুর রশিদ মৃত্যুবরণ করেন। সেমতে, আমরা প্রথম পক্ষ হইতে ষষ্ঠ পক্ষগণ, অষ্টম পক্ষ ও নবম পক্ষগণ নিম্ন তফসিল বর্ণিত দাগের সম্পত্তিতে পিতার ওয়ারিশ সূত্রে এবং আমি সপ্তম পক্ষ স্বামীর ওয়ারিশ সূত্রে মালিক প্রাপ্ত হইয়া এযাবৎকাল অন্যের বিনা আপত্তিতে ও নির্বিবাদে পরম সুখে শান্তিপূর্ণভাবে এজমালিতে ভোগদখল ও রক্ষনা বেক্ষন করিয়া আসিতেছি।

 

বর্তমানে আমরা পক্ষগণের ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সম্পত্তির আমাদের ভোগ ব্যবহারে অসুবিধা হওয়ায় আমরা পক্ষগণ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ আমাদের হিতৈষী ও বিশ্বস্ত আত্মীয় স্বজনের সু- পরামর্শক্রমে আমাদের ভোগদখলের সুবিধার্থে আপোষ বণ্টননামা দলিল করা একান্ত আবশ্যক হওয়ায় আমরা পক্ষগণ একমত পোষণ করিয়া সম্মতি প্রদান করিয়া আমাদের ভোগদখলরত সম্পত্তি আরো সুন্দর ও সুষ্ঠভাবে ভোগদখল করার নিমিত্তে অত্র আপোষ বণ্টননামা দলিল প্রস্তুত করিয়া উহা সম্পাদন করিয়া নিলাম ও দিলাম। নিম্ন তফসিল বর্ণিত দাগের সম্পত্তি দি ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ঙ’ ‘চ’ছ’জও ‘ঝ’ তফসিলে বিভক্ত করা হইল।

 

আমি প্রথম পক্ষ নিম্ন ‘ক’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা হইবে তাহা আমি প্রথম পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া নিম্ন ‘খ’ ‘গ’ ‘ঘ’ত’ ‘চ’ ‘ছ’ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে দ্বিতীয় পক্ষ, তৃতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, পঞ্চম পক্ষ, ষষ্ঠ পক্ষ, সপ্তম পক্ষ, অষ্টম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘খ’ ‘গ’ ‘ঘ’ত”চ ‘ছ’ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি প্রথম পক্ষ আমার সকল  অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি দ্বিতীয় পক্ষ নিম্ন ‘খ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা হইবে তাহা আমি দ্বিতীয় পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া নিম্ন ‘ক”গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ ‘ছ’ ‘জ’ ও ‘ঝা’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, তৃতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, পঞ্চম পক্ষ, ষষ্ঠ পক্ষ, সপ্তম পক্ষ, অষ্টম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘গ’ ‘ঘ’ঙ’ ‘চ ‘ছ’ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি দ্বিতীয় পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি তৃতীয় পক্ষ নিম্ন ‘গ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা হইবে তাহা আমি তৃতীয় পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া দি ‘ক’ ‘খ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’ ‘ছ’ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, দ্বিতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, পঞ্চম পক্ষ, ষষ্ঠ পক্ষ, সপ্তম পক্ষ, অষ্টম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘খ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’ ‘ছ’ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি তৃতীয় পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি চতুর্থ পক্ষ নিম্ন ‘ঘ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা হইবে তাহা আমি চতুর্থ পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া ন্দি ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঙ’ ‘চ’ ‘ছ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, তৃতীয় পক্ষ, পঞ্চম পক্ষ, ষষ্ঠ পক্ষ, সপ্তম পক্ষ, অষ্টম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ত’ ‘চ’ছ’ ‘জ’ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি চতুর্থ পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি পঞ্চম পক্ষ নিম্ন ‘ঙ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা হইবে তাহা আমি পঞ্চম পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া নি ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘চ’ ‘ছ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, তৃতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, ষষ্ঠ পক্ষ, সপ্তম পক্ষ, অষ্টম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ চ ছ ‘জওক তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি পঞ্চম পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি ষষ্ঠ পক্ষ নিম্ন ‘চ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা হইবে তাহা আমি ষষ্ঠ পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া নিম্ন ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘ছ’জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, তৃতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, পঞ্চম পক্ষ, সপ্তম পক্ষ, অষ্টম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘ছ’ ‘জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি ষষ্ঠ পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি সপ্তম পক্ষ নিম্ন ‘ছ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা হইবে তাহা আমি সপ্তম পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া নিম্ন ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’জ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, তৃতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, পঞ্চম পক্ষ, ষষ্ঠ পক্ষ, অষ্টম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’ ‘জ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি সপ্তম পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি অষ্টম পক্ষ নিম্ন ‘জ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা হইবে তাহা আমি অষ্টম পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া নিম্ন ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’ ‘ছ’ ও ‘ঝা’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, তৃতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, পঞ্চম পক্ষ, ষষ্ঠ পক্ষ, সপ্তম পক্ষ ও নবম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’ ‘ছ’ ও ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি অষ্টম পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

আমি নবম পক্ষ নিম্ন ‘ঝ’ তফসিল বর্ণিত সম্পত্তির মূল্য মং-১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা হইবে তাহা আমি নবম পক্ষের প্রাপ্ত অংশের ছাহামে বুঝিয়া পাইয়া ও নিয়া নি ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’ ‘ছ’ ‘জ’ তফসিল বর্ণিত সম্পত্তি যথাক্রমে প্রথম পক্ষ, তৃতীয় পক্ষ, চতুর্থ পক্ষ, পঞ্চম পক্ষ, ষষ্ঠ পক্ষ, সপ্তম পক্ষ, অষ্টম পক্ষ গণের বরাবরে ছাড়িয়া ও বুঝাইয়া দিয়া ‘ক’ ‘খ’ ‘গ’ ‘ঘ’ ‘ঙ’ ‘চ’ ‘ছ’ ‘জ’ তফসিল বর্ণিত সম্পত্তি হইতে সকল প্রকার দাবী দাওয়া ত্যাগ করিয়া আমি নবম পক্ষ আমার সকল অলি ওয়ারিশগণক্রমে চিরতরে নিঃস্বত্ববান হইলাম।

 

অদ্য হইতে আমরা পক্ষগণ প্রত্যেকের পৃথক পৃথক প্রাপ্ত ছাহামের সম্পত্তিতে অত্র আপোষ বণ্টননামা দলিল মূলে মালিক প্রাপ্ত হইয়া আমাদের নিজ নিজ নামে নামজারী ও জমাভাগ করাইয়া যাহার যাহার নিজ নিজ ছাহামে প্রাপ্ত হইয়া দান, বিক্রয়, বয়, হেবা, হেবা ঘোষণা পত্র, কট, রেহান, মটর্গেজ, আম- মোক্তার ইত্যাদি সকল প্রকার হস্তান্তরের ও রূপান্তরের মালিক নিয়ত হইয়া আজীবনকাল পুত্র পুত্রাদি ও অলি ওয়ারিশগণক্রমে পরম সুখে ভোগ দখল করিতে পারিবো। তবে যদি কোন পক্ষ ভবিষ্যতে এক পক্ষ অন্য কোন পক্ষের ছাহামে প্রবেশ করিয়া ভোগ দখলের বিঘ্ন সৃষ্টি করে তবে বিঘ্ন সৃষ্টি কারী সর্ব ক্ষতি পূরণে দাবী হইবে এবং আইনত দন্ডনীয় হইবে। আমরা সকল পক্ষগণ নিম্ন তফসিল বর্ণিত সম্পত্তি প্রত্যেকের নিজ নিজ অংশের ছাহাম প্রাপ্তির পর উহাতে মাটি কাটিয়া ও ভরাট করিয়া কাঁচা পাকা গৃহাদি নির্মাণ করিতে পারিব, ইহাতে কোন পক্ষের কোন প্রকার ওজর আপত্তি ও দাবী দাওয়া থাকিতে পারিবে না ও পারিবেক না। করিলেও তাহা সর্ব আইন আদালতে সর্বত ভাবে অগ্রাহ্য ও বাতিল বলিয়া গণ্য হইবে।

 

এতদ্বার্থে স্বেচ্ছায়, স্বজ্ঞানে, সুস্থ্য শরীরে এবং অন্যের বিনা প্ররোচনায় আমরা সকল পক্ষগণ অত্র আপোষ বণ্টননামা দলিল পাঠ করিয়া ও অন্যের দ্বারা পাঠ করাইয়া উহার লিখিত মর্ম ও ফলাফল সম্যক অবগত হইয়া অত্র আপোষ বণ্টননামা দলিলে সহি সম্পাদন করিলাম। ইতি, তারিখ বাংলা ১৪১৮ সনের … … … আশ্বিন মোতাবেক ইংরেজী … … … সন।

 

 তফসিল পরিচয় যাহা প্রথম পক্ষ এমি আক্তার এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিষ্ট্রী অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরীর তৌজিভূক্ত সেটেলমেন্ট জরীপের জে. এল. সি. এস.-৩৩০নং এস.এ.-১৬৪ নং, আর এস.-২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি.এস.-১৪ নং ও ১৮১ নং, এস.এ.-১৫নং ও ২৪৫ নং, আর.এস.-২৪৮নং ঢাকা সিটি জরীপের-৫১৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬২ (এক হাজার তিনশত বাষট্রি) নং ও ১৩৬১ (এক হাজার তিনশত একষট্রি) নং, আর.এস.-২০৫১ (দুই হাজার একাতান্ন) নং, ঢাকা সিটি জরীপের-৭৯৪০নং দাগ। মোট জমির কাতে ০৬ (ছয়) শতাংশ মোতাবেক স্থানীয় মাপে ৪ (চার) কাঠা নাল জমি অত্র দলিল দ্বারা প্রথম পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহুদ্দি:

উত্তরে-মোসাম্মাৎ জমিলা খাতুন, দক্ষিণে-মোসাম্মৎ ইয়াসমিন সুলতানা
পূর্বে-হালট, পশ্চিমে-লতিফ মাদবর।

 

 

 তফসিল পরিচয় যাহা দ্বিতীয় পক্ষ মোঃ মতিউর রহমান এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিস্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরী তৌজিভূক্ত সেটেলমেন্ট জরীপের জে.এল.সি.এস.-৩৩০নং, এস.এ-১৬৪ নং, আর.এস.-২৭ নং মৌজা “ডগার” স্থিত। সি.এস.-১৪নং, এস.এ.-১৫নং, আর.এস.-২৪৮ নং, ঢাকা সিটি জরীপের-৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬২ (এক হাজার তিনশত বাষট্টি) নং, আর.এস.-২০৫১ (দুই হাজার একান্ন) নং, ঢাকা সিটি জরীপের-৭৯৪০ নং দাগ। মোট জমির কাতে ২.৮০ (দুই দশমিক আট তিন) শতাংশ মোতাবেক স্থানীয় মাপে ১.৮৮ (এক দশমিক আট আট) কাঠা নাল জমি অত্র দলিল দ্বারা দ্বিতীয় পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহুদ্দি:-

উত্তরে-রফিকুল ইসলাম, দক্ষিণে-হাজী আব্দুস সালাম,
পূর্বে-হালট, পশ্চিমে-রেবিয়া আক্তার।

 

 

তফসিল পরিচয় যাহা তৃতীয় পক্ষ হাজী আব্দুস সালাম এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিস্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরীর তৌজিভূক্ত সেটেলমেন্ট জরীপের জে.এল.সি.এস. ৩৩০ নং, এস.এ.-১৬৪ নং, আর.এস.-২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি.এস.-১৪ নং. এস.এ.-১৫ নং, আর.এস.-২৪৮ নং, ঢাকা সিটি জরীপের-৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬২ (এক হাজার তিনশত বাষট্টি) নং, আর.এস.-২০৫১ (দুই হাজার একান্ন) নং, ঢাকা সিটি জরীপের-৭৯৪০ নং দাগ। মোট জমির কাতে ২.৮৩ (দুই দশমিক আট তিন) শতাংশ মোতাবেক স্থানীয় মাপে ১.৮৮ (এক দশমিক আট আট) কাঠা নাল জমি অত্র দলিল দ্বারা তৃতীয় পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহুদ্দি :-

উত্তরে-মোঃ মতিউর রহমান, দক্ষিণে-রাস্তা,
পূর্বে-হালট, পশ্চিমে-রেবিয়া আক্তার।

 

 তফসিল পরিচয় যাহা চতুর্থ পক্ষ শফিকুল আলম এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিষ্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরীর তৌজিভূক্ত সেটেলমেন্ট জরীপের জে. এস. সি. এস. ৩৩০ নং, এস. এ. ১৬৪ নং আর. এস.-২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি. এস. ১৪নং এস. এ- ১৫ নং, আর. এস. -২৪৮ নং ঢাকা সিটি জরীপের – ৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি. এস. ও এস. এ. -১৩৬২ (এক হাজার তিনশত বাষট্টি) নং, আর. এস. ২০৫১ (দুই হাজার একান্ন) নং, ঢাকা সিটি জরীপের ৭৯৪০ নং দাগ। মোট জমির কাতে ২.৮৩ (দুই দশমিক আট তিন) শতাংশ মোতাবেক স্থানীয় মাপে ১.৮৮ (এক দশমিক আট আট) কাঠা নাল জমি অত্র দলিল দ্বারা চতুর্থ পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহুদ্দি :-

উত্তরে-মোঃ আমিরুল ইসলাম, দক্ষিণে মোসাঃ রহিমা আক্তার,
পূর্বে-সরকারী রাস্তা পশ্চিমে-লতিফ মাদবর।

 

 তফসিল পরিচয় যাহা পঞ্চম পক্ষ রফিকুল ইসলাম এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিষ্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরী তৌজিভুক্ত সেটেলমেন্ট জরীপের জে. এল. সি. এস ৩৩০ নং এস.এ.-১৬৪ নং. আর. এস. ২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি. এস. ১৪ নং এস. এ.-১৫ নং, আর. এস. ২৪৮ নং, ঢাকা সিটি জরীপের-৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬২ (এক হাজার তিনশত বাষট্টি) নং, আর. এস.- ২০৫১ (দুই হাজার একান্ন) নং, ঢাকা সিটি জরীপের-৭৯৪০ নং দাগ। মোট জমি কাতে ২.৮৩ (দুই দশমিক আট তিন) শতাংশ মোতাবেক স্থানীয মাপে ১.৮৮ (এক দশমিক আট আট) কাঠা নাল জিম অত্র দলিল দ্বারা পঞ্চম পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহুদ্দি:

উত্তরে মোসাঃ রহিমা আক্তার, দক্ষিণে মোঃ মতিউর রহমান
পূর্বে-হালট পশ্চিমে-রেবিয়া আক্তার

 

তফসিল পরিচয় যাহা ষষ্ঠ পক্ষ আমিরুল ইসলাম এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিষ্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরী তৌজিভূক্ত সেটেলমেন্ট জরীপের জে. এল. সি. এস ৩৩০ নং এস.এ.-১৬৪ নং, আর, এস. ২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি. এস. ১৪ নং এস. এ.-১৫ নং, আর. এস. ২৪৮ নং, ঢাকা সিটি জরীপের-৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬২ (এক হাজার তিনশত বাষট্টি) নং, আর, এস.- ২০৫১ (দুই হাজার একান্ন) নং, ঢাকা সিটি জরীপের-৭৯৪০ নং দাগ। মোট জমি কাতে ২.৮৩ (দুই দশমিক আট তিন) শতাংশ মোতাবেক স্থানীয মাপে ১.৮৮ (এক দশমিক আট আট) কাঠা নাল জিম অত্র দলিল দ্বারা ষষ্ঠ পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহদ্দি:

উত্তরে নজরুল ইসলাম, দক্ষিণে শফিকুল আলম
পূর্বে-হালট পশ্চিমে-লতিফ মাদবর।

 

 তফসিল পরিচয় যাহা সপ্তম পক্ষ মোসাঃ জামিলা খঅতুন এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিস্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরী তৌজিভূক্ত সেটেলমেন্ট জরীপের জে. এল. সি. এস ৩৩০ নং এস.এ.-১৬৪ নং. আর. এস. ২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি. এস. ১৪ নং এস. এ.-১৫ নং. আর. এস. ২৪৮ নং, ঢাকা সিটি জরীপের-৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬২ (এক হাজার তিনশত বাষট্টি) নং, আর, এস.- ২০৫১ (দুই হাজার একান্ন) নং, ঢাকা সিটি জরীপের-৭৯৪০ নং দাগ। মোট জমি কাতে ২.৮৩ (দুই দশমিক আট তিন) শতাংশ মোতাবেক স্থানীয মাপে ১.৮৮ (এক দশমিক আট আট) কাঠা নাল জিম অত্র দলিল দ্বারা সপ্তম পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহদ্দি।

উত্তরে তারিকুল ইসলাম, দক্ষিণে শফিকুল আলম
পূর্বে-হালট পশ্চিমে-লতিফ মাদবর।

 

 তফসিল পরিচয় যাহা অষ্টম পক্ষ মোসাঃ ইয়াসমিন সুলতানা এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিস্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরী তৌজিভুক্ত সেটেলমেন্ট জরীপের জে. এল. সি. এস-৩৩০ নং এস.এ.-১৬৪ নং আর. এস. ২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি. এস. – ১৮১ নং এস. এ.-২৪৫ নং, আর, এস, ২৪৮ নং, ঢাকা সিটি জরীপের-৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬১ (এক হাজার তিনশত একষট্টি) নং, আর, এস.- ২০৫১ (দুই হাজার একান্ন) নং ঢাকা সিটি জরীপের-৭৯৪০ নং দাগ। মোট জমি কাতে ৬ (ছয়) শতাংশ মোতাবেক স্থানীয় মাপে ৪ (চার) কাঠা নাল জিম অত্র দলিল দ্বারা অষ্টম পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহদ্দি:

উত্তরে তারিকুল ইসলাম, দক্ষিণে শফিকুল আলম
পূর্বে-হালট পশ্চিমে-লতিফ মাদবর।

 

 তফসিল পরিচয় যাহা নবম পক্ষ মোসাম্মৎ এর ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে

 

জিলা-ঢাকা, থানা ও সাব-রেজিস্ট্রি অফিস ডেমরা অধিন। ঢাকা কালেক্টরী তৌজিভূক্ত সেটেলমেন্ট জরীপের জে. এল. সি. এস ৩৩০ নং এস.এ.-১৬৪ নং, আর, এস. ২৭ নং মৌজা “ডগাইর” স্থিত। সি. এস. ১৮১ নং এস. এ.-২৪৫ নং, আর. এস. ২৪৮ নং, ঢাকা সিটি জরীপের-৫১৫৯ নং ও ৪৩৮১ নং খতিয়ানে লিখিত। সি.এস. ও এস.এ-১৩৬১২ (এক হাজার তিনশত বাষট্টি) নং, আর. এস.- ২০৫১ (দুই হাজার একান্ন) নং, ঢাকা সিটি জরীপের-৭৯৪০ নং দাগ। মোট জমি কাতে ৬ (ছয়) শতাংশ মোতাবেক স্থানীয় মাপে ৪ (চার) কাঠা নাল জিম অত্র দলিল দ্বারা নবম পক্ষের বরাবরে ছাহাম প্রাপ্ত সম্পত্তি বটে। যাহার চৌহদ্দি।

উত্তরে তারিকুল ইসলাম, দক্ষিণে শফিকুল আলম
পূর্বে-হালট পশ্চিমে-লতিফ মাদবর।

 

 

অত্র আপোষ বণ্টনামা দলির হলফনামাসহ মোট ১০ (দশ) ফর্দ্দে কম্পোজকৃত এবং স্বাক্ষী ০২ (দুই) জন বটে।

 

মুসাবিদকারক

 

কম্পোজকারক

(মোঃ গিয়াস উদ্দিন)

আফতাবনগর, বাড্ডা, ঢাকা

 

 

স্বাক্ষীগণের স্বাক্ষর:

 

১।

 

২।

 

হলফনামা

 

বরাবর,

ডেমরা সাবরেজিস্ট্রার এর কার্যালয়, ঢাকা।

(১) এমি আক্তার, (২) মোঃ মতিউর রহমান, (৩) হাজী আব্দুস সালাম, (৪) শফিকুল আলম, (৫) রফিকুল ইসলাম, (৬) মোহাম্মদ আমিরুল ইসলাম (৭) মোসাম্মঃ জমিলা খাতুন, (৮) মোসাম্মাৎ জমিলা খাতুন, (৮) মোসাম্মাৎ ইয়াসমিন সুলতানা, (৯) মোসাম্মাৎ রহিমা আক্তার।

 

আমি/আমরা রাষ্ট্রপতির ১৯৭২ সনের ১৪২নং আদেশ মোতাবেক অত্র হলফনামা দ্বারা প্রতিজ্ঞাপূর্বক এই মর্মে ঘোষণা করিতেছি যে,

 

১ . আমি/আমরা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের নাগরিকও স্থায়ী বাসিন্দা।

 

২. হস্তান্তরের জন্য প্রস্তাবিত স্থাবর সম্পত্তি বাংলাদেশ দালাল আইন, ১৯৭২ (বিশেষ ট্রাইব্যুনাল) এর ৮নং আদেশ বলে আটক করা হয় নাই।

 

৩. হস্তান্তরের জন্য প্রস্তাবিত স্থাবর সম্পত্তি বাংলাদেশ পরিত্যক্ত সম্পত্তি আইন, ১৯৭২ (রাষ্ট্রপতির ১৯৭২ সনের ১৬নং আদেশ) এর অধীনে পরিত্যক্ত সম্পত্তি নহে।

 

৪. হস্তান্তরের জন্য প্রস্তাবিত স্থাবর সম্পত্তি বাংলাদেশে প্রচলিত যে কোন আইন অনুসারে সরকারের উপর বর্তায় নাই বা বাজেয়াপ্ত হয় নাই।

 

৫. প্রস্তাবিত হস্তান্তর বাংলাদেশে প্রচলিত যে কোন আইনের পরিপন্থী নহে।

 

৬. প্রস্তাবিত হস্তান্তর ভূমির সর্বোচ্চ সীমা নির্ধারণ আইন, ১৯৭২ (রাষ্ট্রপতির ১৯৭২ সনের ৯৮নং আদেশ) এর ৫ক ধারা অনুসারে বাতিলযোগ্য নহে।

 

৭. হস্তান্তরের জন্য প্রস্তাবিত স্থাবর সম্পত্তি নির্ভুলভাবে দলিলে বর্ণিত হইয়াছে ও অবমূল্যায়ন করা হয় নাই এবং উক্ত সম্পত্তি হস্তান্তরের অধিকার আমার/আমাদের আছে।

 

অত্র হলফনামা দ্বারা যাহা ঘোষণা করিলাম তাহা আমার/আমাদের জ্ঞানমতে সত্য এবং অদ্য ২৯/০৯/২০১০ ইং তারিখে সাব-রেজিস্ট্রারের সম্মুখে দস্তখত করিলাম।

 

হলফকারীর স্বাক্ষর:

 

হলফকারী/হলফকারীগণ আমার নিকট ব্যক্তিগতভাবে পরিচিত।

তিনি/তাহারা অত্র অফিসে হাজির আছেন এবং আমার সম্মুখে

হলফনামায় স্বাক্ষর প্রদান করিয়াছেন।

 

সনাক্তকারীর বিবরণ (নাম, পিতার নাম ও ঠিকানা):

 

আইনি সহায়তার প্রয়োজন হলে যোগাযোগ করুন

মহীউদ্দীন এন্ড এসোসিয়েটস

সার্বিক পরিচালনায়- এডভোকেট মুহাম্মদ মহীউদ্দীন

ঢাকা জজ কোর্ট, কোতোয়ালী, ঢাকা।

অথবা রোড-৫, ব্লক-এ, বনশ্রী, রামপুরা, ঢাকা

01711068609 / 01540105088

ainbid.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *