দরখাস্তকারী পক্ষে কায়মোকামের দরখাস্ত

দরখাস্তকারীগণ পক্ষে দেওয়ানী কার্যবিধি আইনের ২২ আদেশ ৩ নিয়মে ১নং দরখাস্তকারীর স্থলে কায়মোকামের দরখাস্ত।

 

মোকাম: বিজ্ঞ সহকারী জজ আদালত নং, ঢাকা 

মিস কেস নং ১২২/২০২৪

মূল অগ্রক্রয় মিস কেস নং১১৫/২০২৪ হইতে উদ্ভূত

 

উমেশ চন্দ্র সরকার গং

 

—————–দরখাস্তকারী।

 

-বনাম-

 

মোসাঃ আনোয়ারা খাতুন গং

——————-প্রতিপক্ষ।

 

১। উত্তম সরকার,

২। অজিত সরকার,

৩। সুজিত সরকার,

সর্ব পিতা মৃত-শ্রী উমেশ চন্দ্র সরকার,

সর্ব সাকিন-বন্দ মান্দাইল, থানা-কেরাণীগঞ্জ, জিলা-ঢাকা।

——————–দরখাস্তকারীগণ।

 

দরখাস্তকারীগণ পক্ষে দেওয়ানী কার্য্য বিধির ২২নং আদেশের  নং নিয়মে ১নং দরখাস্তকারী উমেশ চন্দ্র সরকারের স্থলে কায়মোকামের  দরখাস্ত

 

দরখাস্তকারীগণের বিনীত নিবেদন এই যে,

 

১। উপরিউক্ত মিস কেসটিতে আগামী ২৪/০২/০৯ তারিখে তদ্বির গ্রহণের জন্য দিন ধার্য্য আছে।

 

২। উল্লেখ্য, উপরিউক্ত মিস কেসের মূল প্রিয়েমশন দরখাস্তে উল্লেখিত নালিশী সম্পত্তি সম্পর্কে প্রিয়েমশনের প্রার্থনায় মজহরগণ উপরিউক্ত মূল প্রিয়েমশন কেস ৯/০২ দায়ের করেন। বলা আবশ্যক, উক্ত মূল কেসটি বিগত ২০/০৩/০৮ তারিখে খারিজ করিয়া দেওয়ায় দরখাস্তকারীগণ উক্ত খারিজাদেশের বিরুদ্ধে উপরিক্ত মিস কেসটি দায়ের করেন যাহা বর্তমানে বিচারাধীন আছে।

 

৩। উল্লেখ্য, উপরিউক্ত মিস কেসটি বিচারাধীন থাকাবস্থায় অত্র কেসের ১নং দরখাস্তকারী উমেশ চন্দ্র সরকার বিগত ১৮/১১/০৮ তারিখে হৃদরোগে আক্রান্ত হইয়া তাহার নিজ বাড়ীতেই মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ১ হইতে ৩নং দরখাস্তকারীগণকে ৩ (তিন) পুত্র তথা তদিয় ত্যাজ্য বিত্তভোগী একমাত্র ওয়ারিশ বিদ্যমান রাখিয়া পরলোক গমন করেন। ফলে ১নং দরখাস্তকারী উমেশ চন্দ্র সরকার মৃত্যুবরণ করায় উপরিউক্ত মিস কেসে দরখাস্তকারী হিসাবে মোকদ্দমা করিবার যে অধিকার ছিল তাহা তাহার উপরোক্ত ওয়ারিশদের উপর বর্তাইবার কারণে ১নং দরখাস্তকারী উমেশ চন্দ্র সরকারের নাম কর্তন পূর্বক তদস্থলে তাহার নিম্নলিখিত ওয়ারিশদিগকে কায়মোকামমূলে ১নং দরখাস্তকারী হিসাবে পক্ষ করিবার আদেশ দেওয়া আবশ্যক, অন্যথায় দরখাস্তকারীগণের অপূরণীয় ক্ষতির কারণ ঘটিবে।

 

যাহাদিগকে এবং যেভাবে পক্ষ করিতে হইবেঃ-

 

১(ক)। উত্তম সরকার,

 

১(খ)। অজিত সরকার,

 

১(গ)। সুজিত সরকার, সর্ব সাকিন-বন্দ মান্দাইল, থানা-কেরাণীগঞ্জ, জিলা-ঢাকা।

 

অতএব দরখাস্তকারীগণের বিনীত প্রার্থনা হুজুর আদালত দয়া  করিয়া ১নং দরখাস্তকারী উমেশ চন্দ্র সরকারের নাম কর্তন  করিয়া তদস্থলে তাহার উপরোক্ত ওয়ারিশ দিগকে  কায়মোকাম মূলে ১ (ক) হইতে ১(গ) নং দরখাস্তকারী হিসাবে পক্ষ ভুক্তির আদেশ দানে সুবিচার করিতে মর্জি হয়।

 

হলফনামা

 

আমি দীনেশ চন্দ্র সরকার, পিতা মৃত-প্রাণনাথ সরকার, বর্তমান বয়স-৫৯ বৎসর, পেশা-ব্যবসা, ধর্মীয় বিশ্বাসে হিন্দু, জাতীয়তা-বাংলাদেশী, সাকিন-বন্দমান্দাইল, থানা-কেরাণীগঞ্জ, জিলা ঢাকা এই মর্মে প্রতিজ্ঞাপূর্বক ঘোষণা করিতেছি যে,

 

১। আমি উপরিউক্ত মিস কেসের ৩ নং মজহর/দরখাস্তকারী। বর্তমান ৩য় পক্ষ দরখাস্তকারীগণ ১নং দরখাস্তকারীর ওয়ারিশ এবং তাহারা সকলেই আমার ভ্রাতুষ্পুত্র। আমি আমার নিজ পক্ষে এবং ৩নং দরখাস্তকারীর পক্ষে এবং বর্তমান ৩য় পক্ষ দরখাস্তকারীগণ পক্ষে উপরোক্ত মিস কেসে যাবতীয় তদ্বিরাদি গ্রহণ করিয়া থাকি এবং উপরিউক্ত মিস কেসের এবং বর্তমান দরখাস্তের সকল বিষয় অবগত আছি এবং হলফ দেওয়ার যোগ্য বটে।

 

২। অত্র অত্র কায়মোকাম দরখাস্তের সকল বিবরণ আমার জ্ঞান ও বিশ্বাস মতে সত্য এবং উহার সত্যতা স্বীকারে অত্রাদালতের হলফ কমিশনার সাহেবের সম্মুখে অদ্য — — — তারিখে সকাল ১০.৩০ ঘটিকায় অত্র হলফনামায় নিজ নাম স্বাক্ষর করিলাম।

 

—————-

হলফকারী

 

হলফকারী আমার পরিচিত এবং তিনি আমার সম্মুখে তাহার  দস্তখত করায় আমি তাহাকে সনাক্ত করিলাম।

 

 

——————

অ্যাডভোকেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *